বর্ণাঢ্য আয়োজনে শেষ হল সিলেট ক্লাব লিমিটেডের অভিষেক অনুষ্ঠান

 

বর্ণাঢ্য আয়োজনে শেষ হল সিলেট ক্লাব লিমিটেডের ২০১৯ সালের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান। বৃহস্পতিবার রাতে শহরতলীর বড়শালাস্থ ক্লাব প্রাঙ্গণে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নতুন কমিটির অভিষেকের পাশাপাশি ক্লাবের নতুন সদস্যদেরও বরণ করে নেওয়া হয়। শুরুতে ক্লাবের নতুন সদস্যদের বরণ করে নেওয়ার মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। ক্লাবের নতুন ২৩ সদস্যকে একে একে মঞ্চে ডেকে নেওয়া হয়। তারা হলেন- এ. মেহরীন সিদ্দিকী, একেএম নাজিব উল্লাহ, এএফএম তৌহিদুল আলম, আসিফ মোহাম্মদ, এম ইনামূল হক, এম শামসুর রহমান, মো. মোবারক হোসেন, শফিউল ইসলাম খান, ইকরাম আহমদ, ফাহমি মুরসালিন, গোলাম জাকারিয়া, ইকরামূল জলিল, জয়নাল আহমদ, মাহমুদুল কবির মুরাদ, মো. ইহসানুল হক, মো. মাহবুবুল হাসান ফয়সল, সাফায়েত উল্লাহ, এসকে আসাদুরর হমান, উত্তম কুমার কর্মকার, জিল্লুর রহমান জিলু, মো. মদাসসের পাশা, মো. তাইমুর হোসেন, মো. আলা উদ্দিন সাব্বির। তাদের ফুল দিয়ে বরণ করে নে ক্ষুদে শিশুরা।
নতুন সদস্যদের বরণ শেষে মঞ্চে আসেন কলকাতার খ্যাতিমান গায়ক তথাগত সেনগুপ্ত। মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়ের গান দিয়ে তিনি ভিন্ন আবেশ ছড়িয়ে দেন শ্রোতাদের মাঝে। আধুনিক গানের পাশাপাশি তার গলায় রবীন্দ্র সংগীতও দর্শকদের প্রশংসা কুঁড়ায়।
নাট্য সংগঠক ও মডেল মিশফাক আহমদ মিশুর পরিচালনায় এরপর শুরু হয় নতুন কমিটির অভিষেক পর্ব। শুরুতে স্বাগত বক্তব্য দেন অভিষেক কমিটির আহ্বায়ক মো. হাফিজ আহমেদ। এসময় তার সঙ্গে ছিলেন আহ্বায়ক কমিটির সদস্য সচিব বিজয় কুমার দাস দেবু। এরপর নবনির্বাচিত সভাপতি হাসিন আহমদের নেতৃত্বে একে একে মঞ্চে আসেন ভাইস প্রেসিডেন্ট মুহিতুল বারী রহমান, মেম্বার এডমিন সিরাজুল ইসলাম শামীম, মেম্বার ফাইনান্স ওলায়েত হোসেইন (লিটন), মেম্বার কালচার অ্যান্ড স্পোর্টস রথিন্দ্র কুমার দাস নিশো, মেম্বার ফুড অ্যান্ড বেভারেজ রায়হান মাসুদ রাসেল এবং সদস্য রিক্রিয়েশন দেওয়ান আল আমিন আল মুতাকাব্বির। তাদের ফুল দিয়ে বরণ করে নেন ক্লাবের সদস্যদের সন্তানরা। অভিষিক্তদের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।
অভিষিক্তদের পক্ষে বক্তব্য দেন নবনির্বাচিত ক্লাব প্রেসিডেন্ট হাসিন আহমদ। নিজের প্রতিক্রিযায় তিন বলেন, বিপুল ভোটে নির্বাচিত করে আমার দায়িত্ব কয়েকগুন বাড়িয়ে দেওয়া হয়েছে। ক্লাবকে এগিয়ে নিতে এখন আমাদের আরো কঠোর পরিশ্রম করতে হবে। এরই মধ্যে আমাদের গুলশান ক্লাব, বনানী ক্লাব, উত্তরা ক্লাবের মতো খ্যাতিমান ক্লাবগুলোর অ্যাফিলিয়েটেড হয়েছে। ভবিষ্যতে যাতে বিদেশের কিছু ক্লাবের সঙ্গে অ্যাফিলিয়েটেড হওয়া যায় সেই চেষ্টা থাকবে আমাদের।
অভিষেক অনুষ্ঠান উপলক্ষে স্মারকও প্রকাশিত হয়। ক্লাবের উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোহাম্মদ আহসাব উদ্দিনকে সঙ্গে নিয়ে স্মারকের মোড়ক উন্মোচন করেন ক্লাব সভাপতি। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয়পর্ব। এসময় মঞ্চে আসেন উপমহাদেশের বিখ্যাত সংগীত শিল্পী মিতালী মুখার্জি। রবীন্দ্র সংগীত ‘পুরনো সেই দিনের কথা…’ দিয়ে তিনি তার পরিবেশনা শুরু করে। রবীন্দ্র সংগীতের পাশাপাশি তার গাওয়া বিখ্যাত আধুনিক গানগুলো দিয়ে তিনি মাতিয়ে রাখেন দর্শকদের। এরপর নৈশভোজের মধ্যে দিয়ে শেষ হয় অভিষেকের আনুষ্ঠানিকতা।

এ বিভাগের অন্যান্য