বৃহস্পতিবার, ০৬ ডিসে ২০১৮ ০১:১২ ঘণ্টা

বর্ণাঢ্য আয়োজনে বইপড়া উৎসবের উদ্বোধন শনিবার

বর্ণাঢ্য আয়োজনে বইপড়া উৎসবের উদ্বোধন শনিবার

সিলেটে বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে ‘ইনোভেটর’ আয়োজিত বইপড়া উৎসবের উদ্বোধন হবে আগামী ৮ ডিসেম্বর শনিবার। এদিন বেলা ৩টায় নগরীর চৌহাট্টাস্থ শহিদমিনার প্রাঙ্গণে উদ্বোধন হবে এ বইপড়া উৎসবের।

‘একাত্তর ছুঁয়ে ছুঁয়ে এক যুগ’ শ্লোগানকে সামনে রেখে বইপড়া উৎসবের যুগপূর্তির এ আয়োজন শুরু হবে শতকণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। উদ্বোধনী অনুষ্ঠানে বইপড়া উৎসবে অংশ নেয়া শিক্ষার্থীদের হাতে মুক্তিযুদ্ধের বই তুলে দেওয়া হবে।

‘ইনোভেটর’ এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব জানান- এ বছর মোট ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮১১ জন শিক্ষার্থী বইপড়া উৎসবে অংশ নিচ্ছে। সিলেট মহানগরী ছাড়াও বিভিন্ন জেলা-উপজেলা সদর থেকেও শিক্ষার্থীরা এ বছর বইপড়া উৎসবে অংশগ্রহণ করছে। তাছাড়া মাদ্রাসা ও ইংরেজি মাধ্যমের স্কুলগুলো থেকে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থীও অংশ নিচ্ছে এ উৎসবে।

শনিবারের উদ্বোধনী আয়োজনে শিক্ষার্থী, অভিভবাকের পাশাপাশি সিলেটের শিক্ষা ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন। আয়োজকদের পক্ষ থেকে বইপড়া উৎসবে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের ঐ দিন বেলা ২টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে রিপোর্টিং করা জন্য অনুরোধ জানানো হয়েছে।

২০০৬ সাল থেকে তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রত্যয়ে বইপড়া উৎসবের আয়োজন করে যাচ্ছে ‘ইনোভেটর’। ২০১৭ সালে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জন করে সংগঠনটি। ‘ইনোভেটর’ এর পক্ষ থেকে বইপড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter