রবিবার, ০২ ডিসে ২০১৮ ০৩:১২ ঘণ্টা

সিলেটে ৬৬ জন প্রার্থীর মধ্যে ১৫ জনের মনোনয়নপত্র বাতিল

সিলেটে ৬৬ জন প্রার্থীর মধ্যে  ১৫ জনের মনোনয়নপত্র বাতিল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তাদের নাম ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

রোববার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন।

সিলেটে মোট ৬৬জন প্রার্থী সংসদ সদস্য প্রার্থীতার জন্য মনোনয়নপত্র জমা প্রদান করেন। এর মধ্যে মোট ১৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে মর্মে জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানানো হয়। রোববার (২ ডিসেম্বর) ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন।

সিলেট-১:
সিটি করপোরেশন ও সদর নিয়ে গঠিত গুরুত্বপূর্ণ এ আসনে বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী আনোয়ার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামায় সার না থাকায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

সিলেট-২:
এ আসনের তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী এনামুল হক সরদার, মুহিবুর রহমান, মোহাম্মদ আব্দুর রব। এ আসনটি বিশ্বনাথ ও ওসমানীনগর নিয়ে গঠিত।
১ শতাংশ ভোটারের সারের সত্যতা যাচাইয়ে মিথ্যা প্রমাণিত হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

সিলেট-৩:
দণি সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এ আসনে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- কেন্দ্রীয় যুবদলের সাবেক সহসভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া ও মো. আব্দুল ওদুদ।

বিএনপির প্রার্থী কাইয়ুম চৌধুরীর এফিডেভিটে সার না থাকায় এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াদুদ ও জোনায়েদ মোহাম্মদ মিয়ার দেয়া ১ শতাংশ ভোটারের সার জটিলতায় প্রার্থিতা বাতিল করা হয়।

সিলেট-৪:
দলীয় মনোনয়নের ছাড়পত্র না থাকায় এবং এফিডেভিটে সার না থাকায় জাতীয় পার্টির এম ইসমাইল আলীর মনোনয়নপত্রটি বাতিল করা হয়।
গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর নিয়ে গঠিত এ আসনে ৮জন মনোনয়নপত্রের মধ্যে এই একটিমাত্র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সিলেট-৫:
কানাইঘাট ও জকিগঞ্জ নিয়ে গঠিত এই আসনে বর্তমান সাংসদ জাতীয় পার্টির সেলিম উদ্দিনসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে ৭ জনের মনোনয়নপত্র চূড়ান্ত করেছেন রিটার্নিং কর্মকর্তা।

সাংসদ সেলিম উদ্দিন (জাপা) ছাড়াও যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- এম এ মতিন (ইসলামী ঐক্যজোট), আহমদ আল ওয়ালী (স্বতন্ত্র), মাওলানা নুরুল আমিন (ইসলামী আন্দোলন), ফয়জুল মুনির চৌধুরী (স্বতন্ত্র)।

রিটার্নিং কর্মকর্তা জানান, জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিনের ব্যাংক চালানের মূল কপি ও হলফনামায় সার না থাকায় প্রার্থিতা বাতিল করা হয়। এছাড়া ইসলামী ঐক্যজোটের প্রার্থী এম এ মতিন চৌধুরীর বিদ্যুৎ বিল বকেয়া, স্বতন্ত্র প্রার্থী ফয়জুল মুনির চৌধুরীর হলফনামায় সার না থাকায়, ইসলামী আন্দোলনের প্রার্থী মো. নুরুল আমীন বাংলাদেশ ব্যাংকের তালিকায় ঋণখোলাপি (ঋণের জামিনদার) এবং আহমদ আল ওয়ালী স্বতন্ত্র প্রার্থীর ১ শতাংশ ভোটারের তালিকার সত্যতা না থাকায় প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়েছে।

সিলেট-৬:
গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার নিয়ে গঠিত এ আসনে ১০জন প্রার্থীর মধ্যে দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে ৮ জনের মনোনয়নপত্র চূড়ান্ত করেছেন রিটার্নিং কর্মকর্তা।
এই আসনে সিলেট-৫ আসনের বর্তমান সাংসদ সেলিম উদ্দিন মনোনয়নপত্র দাখিল করলেও হলফনামায় সার না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর হোসেন মিয়ারও মনোনয়নপত্রও বাতিল করা হয়।
জাতীয় পার্টির সেলিম উদ্দিনের হলফনামায় সার না থাকায় এবং স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গির হোসেন মিয়ার দেয়া ১ শতাংশ ভোটারের তথ্য সঠিক না হওয়ায় বাতিল ঘোষণা করা হয়েছে

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter