রবিবার, ০২ ডিসে ২০১৮ ০২:১২ ঘণ্টা

বইপড়া উৎসবের যুগপূর্তী আসরের উদ্বোধন আগামী ৮ ডিসেম্বর শনিবার। 

বইপড়া উৎসবের যুগপূর্তী আসরের উদ্বোধন আগামী ৮ ডিসেম্বর শনিবার। 

‘একাত্তর ছুঁয়ে ছুঁয়ে এক যুগ’ স্লোগানকে সামনে রেখে ইনোভেটর আয়োজিত বইপড়া উৎসবের যুগপূর্তী আসরের উদ্বোধন আগামী ৮ ডিসেম্বর শনিবার।

এদিন বেলা ৩টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে এ বছর বইপড়া উৎসবে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের হাতে মুক্তিযুদ্ধের গ্রন্থ তুলে দেওয়া হবে। এ সময় বরেণ্য মুক্তিযোদ্ধা সহ সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।
আয়োজকদের পক্ষ থেকে ইনোভেটরের মুখ্য সঞ্চালক সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ ও নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব জানান, এ বছর বইপড়া উৎসবের যুগপূর্তী উদযাপনের জন্য শতকণ্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হবে।

তাঁরা জানান ইতিমধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে এবং শিক্ষার্থীরা অধির আগ্রহে বই গ্রহণের জন্য অপেক্ষায় রয়েছে। সে লক্ষ্যে শিক্ষার্থীদের ওই দিন বেলা ২ ঘটিকায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে রিপোর্টিং করার জন্য আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। এদিকে উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি চলছে। নিয়মিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত হচ্ছে।

ইনোভেটরের সমন্বয়ক আশরাফুল ইসলাম অনি জানান, উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে ৫টি উপ কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও এ অনুষ্ঠানে একদল স্বেচ্ছাসেবকরাও দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/ এসো পাঠ করি/ বিকৃতির তমসা থেকে/ আবিষ্কার করি স্বাধীনতার ইতিহাস’ স্লোগানকে সামনে রেখে ২০০৬ সাল থেকে বইপড়া উৎসব অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে সারা বাংলাদেশে এ উৎসবটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter