রবিবার, ১৪ অক্টো ২০১৮ ০৫:১০ ঘণ্টা

সিলেট সরকারি নতুন হাসপাতাল পাচ্ছেন ওসমানীনগরবাসী

সিলেট সরকারি নতুন হাসপাতাল পাচ্ছেন ওসমানীনগরবাসী

সিলেটের ওসমানীনগর উপজেলার সাস্থ্যসেবার ভোগান্তির অবসান হতে যাচ্ছে। ওসমানীনগর উপজেলায় নির্মাণ করা হচ্ছে সরকারি হাসপাতাল।

প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপেক্স নির্মাণের জন্য চলতি সপ্তাহে দরপত্র (টেন্ডার) হয়েছে। হাসপাতাল নির্মান হলে উপজেলার ৮ ইউনিয়নের প্রায় আড়াই লক্ষাধিক মানুষের স্বাস্থ্য সেবার ভোগান্তির অবসান ঘটবে।

জানা গেছে, উপজেলার গোয়ালাবাজার এলাকায় এই ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপেক্স নির্মিত হবে। উপজেলার বাণিজ্যিক প্রাণকেন্দ্র গোয়ালাবাজারের পূর্বে হাসপাতালের স্থান নির্ধারণ করা হয়েছে।

হাসপাতালটি নির্মাণের জন্য ইতিপূর্বে ১৭ কোটি টাকা ব্যয়ে ভূমি ক্রয় করা হয়। প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে এই ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ হচ্ছে বলে জানিয়েছেন সিলেট-২ আসনের এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। ইতিমধ্যে সয়েল টেস্টের কাজ সমাপ্ত হয়েছে। এতে করে উপজেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্চে। এই স্বাস্থ্য কমপ্লেক্সটি নির্মাণ করা হলে ওসমানীনগর উপজেলাবাসী পাবেন কাঙ্খিত স্বাস্থ্যসেবা।

সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন- আমি নির্বাচিত হওয়ার পর এলাকার উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা নিয়েছিলাম এবং সেই পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। বিগত ৫বছরে আমার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে, যা দৃশ্যমান। চলতি সপ্তাহে ৩০ কোটি টাকা ব্যয়ে ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার হয়েছে। আশা করা হচ্ছে কিছুদিনের মধ্যেই নির্মাণ কাজ শুরু হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২ জুন সিলেটের ওসমানীনগর উপজেলা ঘোষনা হওয়ার পর প্রশাসনের কার্যক্রম শুরু হলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স না থাকায় প্রসূতি মহিলা, শিশু আর বৃদ্ধদের নিয়ে মারাত্মক ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীদের। অবহেলিত এ জনপদে কোন হাসপাতাল না থাকায় গর্ভবতী মহিলাসহ যে কোন বয়সের লোক রোগব্যাধিতে আক্রান্ত হলে প্রায় ৩০ কিলোমিটার দূরে সিলেট শহরের হাসপাতালে যেতে হচ্ছে। ফলে জটিল রোগে আক্রান্ত হয়ে অনেককেই চিকিৎসার জন্য সিলেট শহরে পৌছানোর আগে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। এ ক্ষেত্রে গর্ভবতী মহিলার মৃত্যুর সংখ্যা বেশি।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter