সরকারি হলো আরও ১৩ হাইস্কুল

আরও ১৩টি বেসরকারি হাইস্কুল জাতীয়করণ হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

সরকারি হওয়া স্কুলগুলো হলো- রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয়, বরকল উপজেলার বরকল মডেল উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ির গুইমারা উপজেলার গুইমারা মডেল হাইস্কুল, বাগেরহাটের মোংলা উপজেলার টি এ ফারুক স্কুল অ্যান্ড কলেজ, একই জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা পাইলট হাইস্কুল, রংপুরের কাউনিয়া উপজেলার কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয়।

এছাড়া যশোরের কেশবপুর উপজেলার কেশবপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, বরিশালের হিজলা উপজেলার সংহতি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, খুলনার কয়রা উপজেলার কয়রা মদিনাবাদ মডেল মাধ্যমিক বিদ্যালয়, একই জেলার বালঘাটা উপজেলার জলমা চরকাখালী মাধ্যমিক বিদ্যালয়, মাদারীপুরের কালকিনি উপজেলার কালকিনি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ফরিদপুরের সালথা উপজেলার সালথা মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মনোহরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজকে জাতীয়করণ করা হয়েছে।

জাতীয়কৃত স্কুলের কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না বলে এতে উল্লেখ করা হয়।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর ২৫টি বেসরকারি হাইস্কুলকে সরকারি করা হয়। এছাড়া গত ২৪ সেপ্টেম্বর ৪৩টি, ১৬ সেপ্টেম্বর একটি, গত ১৪ মে ৪৪টি, ২৮ আগস্ট ১২টি, ৭ মে ১২টি, ২১ মে ২৪টি এবং ১১ এপ্রিল ২১টি বেসরকারি হাইস্কুলকে সরকারি করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য