মঙ্গলবার, ০৯ অক্টো ২০১৮ ১১:১০ ঘণ্টা

সিলেটে ফুলকলি, বনফুলসহ ৪ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

সিলেটে ফুলকলি, বনফুলসহ ৪ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

সিলেট পৃথক অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগ ও জেলা কার্যালয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান চলে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় নগরীর নয়াসড়ক পয়েন্টে পয়েন্টে অভিযান চালায়। এসময় ফুলকলিকে মেয়ােদোত্তীর্ণ, মেয়াদমূল্যহীন ও মেয়াদ পরিবর্তন করে পণ্য বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হলমার্ক কসমেটিকসে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মো. ফয়েজ উল্লাহ।

অন্যদিকে, দক্ষিণ সুরমার চন্ডিপুলে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়। এসময় মেয়াদোত্তীর্ণ ও মেয়াদমূল্যহীন পণ্য বিক্রির দায়ে বনফুলকে ১০ হাজার এবং সেকারিন ব্যবহারের জন্য সবুজ আইসক্রিমকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম  জানান, জনসাধারণের স্বাস্থ্য নিরাপত্তায় রক্ষায় ভোজালবিরোধী অভিযান অব্যা্হত থাকবে।

এদিকে, গতকাল সোমবার সিলেট মহানগরীর বিভিন্ন রেস্টুরেন্টে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। বিকেল ৫ টা পর্যন্ত সাত ঘণ্টাব্যাপী পরিচালিত ভেজালবিরোধী অভিযানে জিন্দাবাজারস্থ পানসী-ইন রেস্টুরেন্টকে ২৫ হাজার, মিরাপাড়াস্থ কাঁচা লংকা রেস্টুরেন্টকে পৃথক অভিযোগে ২৬ হাজার টাকা, সুরমা গেইট এলাকার দিনুস কিচেনকে ৩ হাজার, মইনুল কিচেনকে ৩ হাজার, শাহী ঈদগাহ এলাকাস্থ ক্যাফে রহমানিয়াকে ২ হাজার এবং ব্যাপচিনো এস্পেসো-কে ১ হাজার টাকাসহ মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter