ইসি প্রমাণ করেছে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব: কামরান

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন বর্তমান নির্বাচন কমিশন (ইসি) প্রমাণ করেছে তাদের দ্বারা অবাদ ও সুষ্ট নির্বাচন করা সম্ভব।

শনিবার (১১ আগস্ট) দুপুরে সিলেট নগরীর গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্থগিত হওয়া ভোট চলাকালে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলার সময় এই মন্তব্য করেন তিনি। তিনি জানান, সিসিক নির্বাচনে যে বিজয়ী হবে তাকেই অভিনন্দন জানাবেন তিনি।

এসময় সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে ১৭টি কেন্দ্রের পুনভোট গ্রহণের বিষয়ে নির্বাচন কমিশনে আবেদন করা হলেও এখন পর্যন্ত কমিশন থেকে তাকে কিছুই জানানো হয়নি বলে কামরান জানান।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনিয়মের কারণে এ দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো- নগরের ২৪ নং ওয়ার্ডের  ১১৬ নং গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ (পুরুষ ও মহিলা) এবং ২৭ নং ওয়ার্ডের ১৩৪ হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্র।

কেন্দ্র দু’টির মধ্যে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোট এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোট রয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ঘোষিত ফলাফল অনুযায়ী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪ শত ৯৬ ভোট। আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮ শত ৭০ ভোট।

১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬ শত ২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও এ দুই কেন্দ্রের মোট ভোট ৪ হাজার ৭ শত ৮৭। সে হিসেবে স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে ১৬১ ভোট পিছিয়ে রয়েছেন আরিফুল হক চৌধুরী। যে কারণে গত ১ আগস্ট কেন্দ্র দু’টিতে ১১ আগস্ট ফের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ বিভাগের অন্যান্য