কথার ফুলঝুরি নয়,ঠেলাগাড়ি কাজে বিশ্বাসী গণসংযোগে তারেক উদ্দিন তাজ

মবরুর সাজু

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ১০নং ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রশাসনিক পরিচালক মো. তারেক উদ্দিন তাজ ঠেলাগাড়ি প্রতীক পেয়েছেন।মঙ্গলবার (১০ জুলাই) সিলেটের নির্বাচন কমিশন অফিস থেকে তিনি ঠেলাগাড়ি প্রতীক গ্রহণ করেন।

১০নং ওয়ার্ডকে একটি আধুনিক ওয়ার্ডে রূপান্তির করার প্রত্যয়ে ঠেলাগাড়ি মার্কায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবারের  কাউন্সিলর তারেক উদ্দিন তাজ।   এদিকে৩০ জুলাই সিসিক নির্বাচনকে সামনে রেখে সকাল থেকে বিকাল পর্যন্ত ১০নং ওয়ার্ডে সর্বস্তরের ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট দেওয়ার জন্য ভোট প্রার্থনা করছেন ।এছাড়া ভোটাররাও চাচ্ছে তারেকের মতো মানুষ যেন১০ নম্বর ওয়ার্ডে  নির্বাচিত হয়ে তাদের সেবা করেন। বিভন্নি এলাকা গণসংযোগ কালে আগিমর আধুনিক ওয়ার্ড গড়ার কথা  বলেন তারেক।  তিনি বলেনজলাবদ্ধতা দূরীকরন, মাদকমুক্ত সমাজ গঠন, মা ও শিশুদের জন্য গড়ে তোলা মাতৃসদন, পরিস্কার পরিচ্ছন ওয়ার্ড গড়ে তোলা, আলোকিত ওয়ার্ড ল্যাম্পপোষ্ট লাইট, সকল ধরনে সরকারী অনুদান যার মধ্যে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, বিধবা ভাতা প্রদানসহ ১০ ওয়ার্ডকে সু-শিক্ষায় আলোকিত ওয়ার্ড হিসাবে গড়ে তোলার জন্য মাস্টার প্লান করেছেন।

সিলেটের নির্বাচন কমিশন অফিস থেকে প্রতীক গ্রহণের পর তিনি বলেন, ‘গরীব দুঃখী মেহনতি মানুষের মার্কা ঠেলাগাড়ি প্রতীক হিসেবে পেয়েছি। এই মার্কা নিয়ে নির্বাচিত হলে এই ১০নং ওয়ার্ডকে গ্রিন ওয়ার্ড ও ক্লিন ওয়ার্ড গঠনে কাজ করব।’

তিনি আরও বলেন- এই ওয়ার্ডের সাধারণ জনগণ সম্পূর্ন নাগরিক সেবা থেকে বঞ্চিত। তিনি নির্বাচিত হলে পানির সংকট নিরসন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, রাস্তা-ঘাট, ড্রেইন-কালভাট উন্নয়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারী নির্যাতন বন্ধে পদক্ষেপ গ্রহণ, সিসি ক্যামেরা স্থাপন, ওয়ার্ডবাসীকে ফ্রি ওয়াই-ফাই এর আওতায় আনা, বর্জ্য নিস্কাশনে স্থায়ী সমাধান, জলাবদ্ধতা দূরীকরণ, মসজিদ, মাদ্রাসা ও ঈদগাহর উন্নয়ন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও ভিজি এফ কার্ড সঠিক বন্টন, বস্তিবাসীর উন্নয়ন, ডিজিটাল ওয়ার্ডে গঠন, দুর্নীতি ও দখলমুক্ত, মাদক ও সন্ত্রাস মুক্ত, সামাজিক সংগঠনে উন্নয়ন অ যুব সমাজের উন্নয়নে কাজ করে যাবেন।

এ বিভাগের অন্যান্য