শুক্রবার, ১৮ মে ২০১৮ ০৯:০৫ ঘণ্টা

রমজানে সিলেটে যেভাবে ৮ মনিটরিং টিম

রমজানে সিলেটে যেভাবে ৮ মনিটরিং টিম

পবিত্র রমজান মাসে ইফতার সামগ্রীসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সিলেটে ৮টি মনিটরিং টিম গঠন করা হয়েছে।জেলা প্রশাসনের ৫টি, সিলেট সিটি করপোরেশনের ১ টি, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ২ টি মনিটরিং টিম কাজ করবে বলে জানা গেছে।সিলেট মেট্টোপলিটন এলাকায় কাজ করবে ভোক্তা সংরক্ষণ অধিদফতরের একটি টিম। আরেকটি টিম কাজ করবে সিলেট জেলায়। ইতোমধ্যে এ টিমের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা যাবে না, খাদ্যে ভেজাল দেয়া যাবে না। স্বাস্থ্যকর ইফতার সামগ্রী তৈরির বিষয়ে বিক্রেতাদের সতর্ক করা হবে। এছাড়া ভেজালপণ্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, অতিরিক্ত মূল্য আদায়সহ ভোক্তার অধিকার ক্ষুণ্ন হলেই আইন অনুযায়ী শাস্তি দেয়া হবে।

এদিকে রমজান উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ী, সিলেট চেম্বার অব কমার্সের সদস্য ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে পাচঁটি টিম গঠন করা হয়েছে। যারা প্রতিদিন নগরীর প্রতিটি বাজার মনিটরিং করবেন। এছাড়া স্থানীয়ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার অধীনে মনিটরিং টিম মাঠে কাজ করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত ডিসি (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাচঁটি মনিটরিং টিম গঠন করা হয়েছে।

এছাড়া সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে পবিত্র রমজানের বাজার নিয়ন্ত্রণে একটি মনিটরিং টিম গঠন করা হয়েছে। মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মনিটরিং টিম ছাড়াও আমাদের বিভিন্ন বিভাগ বাজার নিয়ন্ত্রণে কাজ করবে। এছাড়া যখনই কোনো অভিযোগ পাওয়া যাবে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter