বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ ০৯:০৫ ঘণ্টা

সিলেটসহ সারাদেশে কালবৈশাখীর সতর্কবার্তা

সিলেটসহ সারাদেশে কালবৈশাখীর সতর্কবার্তা

সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। ধীরে ধীরে এ মেঘ আরও ঘনীভূত হয় এবং একপর্যায়ে কালো মেঘে ছেয়ে যায় সিলেট নগরীর আকাশ। অবস্থা দেখে মনে হয় যেন রাতের অন্ধকার নেমে এসেছে। এরপর দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় প্রবল বৃষ্টি।

এরআগে নগরীতে সকাল সাড়ে নয়টা থেকে পরবর্তী ৭-৮ ঘণ্টা পর্যন্ত কালবৈশাখীর সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া অফিস। এদিকে, সকালে এক ঝলক রোদের দেখা মিললেও সকাল ১০ টা থেকেই ঝাড়ছে বৃষ্টি।

এসময় সিলেট, ঢাকা, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিমি বা আরও বেশি বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো/দমকা হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter