শনিবার, ১৭ ফেব্রু ২০১৮ ০৫:০২ ঘণ্টা

দ্বিতীয় টি-২০ : ১৭০০০ টিকিট বিক্রি হয়ে গেল এক ঘণ্টায়!

দ্বিতীয় টি-২০ : ১৭০০০ টিকিট বিক্রি হয়ে গেল এক ঘণ্টায়!

 আব্দুল মোছাদ্দিক তোফায়েল:

আগামীকাল বিকেল ৫টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় এবং শেষ টি-২০। আর এটিই হবে সিলেটের মাটিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টি-২০। স্বাভাবিক কারণেই এই ম্যাচকে ঘিরে স্থানীয় ক্রিকেটপ্রেমী দর্শকদের মধ্যে বিশাল উৎসাহ বিরাজ করছে। এক ঘণ্টায় অনলাইনে ১৭ হাজার টিকিট বিক্রি সেটিই প্রমাণ করে। এক ঘণ্টায় টিকিট শেষ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ক্রিকেটপ্রেমীরা।

গত বৃহস্পতিবার সিলেট জেলা ক্রীড়া সংস্থার হলরুমে সংবাদ সম্মেলনে বিসিবি পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছিলেন, ‘বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টি-২০ ম্যাচের টিকিট কোনো বুথে বিক্রি করা হবে না। ১৬ ফেব্রুয়ারি হতে অনলাইনে সহজ ডট কমের মাধ্যমে টিকিট পাওয়া যাবে। টিকিটের মূল্য ধরা হয়েছে গ্র্যান্ড স্ট্যান্ড এক হাজার, ক্লাব হাউজ ৩০০, ইস্টার্ন গ্যালারি ১০০, গ্রিন গ্যালারি ১৫০ এবং ওয়েস্টার্ন গ্যালারি ১৫০ টাকা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের বর্তমান দর্শকধারণ মতা প্রায় ১৮ হাজার হলেও অনলাইনে ১৭ হাজারের মতো টিকিট বিক্রি করা হবে।’

মজার ব্যাপার হলো এই ১৭ হাজার টিকিট ছাড়ার পর সেটা বিক্রি হয়ে গেছে মাত্র এক ঘণ্টায়। গতকাল রাত ১২টা থেকে ১টার মধ্যেই সব টিকিট বিক্রি হয়েছে বলে জানা গেছে।

রাত ১টার দিকে নির্ধারিত ওয়েবসাইট লিঙ্কে ঢুকে দেখা গেল গ্যালারি, গ্রান্ড স্ট্যান্ড কিংবা ক্লাব হাউজ কোনোটরই টিকিট নেই।

জাতীয় দলের খেলার অপেক্ষায় সিলেট

ওয়ানডে-টেস্ট সিরিজের পর এবার টি-২০তেও সিরিজ বাঁচানোর লড়াই বাংলাদেশের সামনে। আর সে লড়াই করবেন তারা প্রাকৃতিক সুন্দরে ঘেরা সিলেট স্টেডিয়ামে। এ প্রথম বারের মতো বাংলাদেশ দল খেলতে সিলেটে পৌঁছাল। তবে সিলেটে টি-২০ ম্যাচ আগেও হয়েছে। তা ছিল ২০১৪-এর টি-২০ বিশ্বকাপের ম্যাচ। বাংলাদেশের কোনো ম্যাচ ছিল না। ফলে সিলেটবাসীর জন্য এটা একটা আনন্দঘন মুহূর্তও। ম্যাচ ঘিরেও এর সাক্ষী হিসেবে টিকিটের খোঁজেও অনেকে। কিন্তু সোনার হরিণ যেন টিকিট। তবু চেষ্টা অব্যাহত ক্রিকেটপ্রেমীদের।

এ দিকে এ ম্যাচে বাংলাদেশ কী করবে সে নিয়ে জল্পনাও আছে। দলে উন্নতি তো অবশ্যই চোখে পড়ছে। আপাতত উন্নতির চেয়েও বড্ড প্রয়োজন জয়। শ্রীলঙ্কার বিপক্ষে কি হারতেই থাকবে টিম বাংলাদেশ। সেই তিন জাতি থেকে শুরু। টেস্ট সিরিজ হাতছাড়া হয়ে এখন টি-২০তে হারের মুখে। প্রথম ম্যাচে পরাস্ত হওয়ার পর এখন দ্বিতীয় ম্যাচের সামনে দাঁড়িয়ে। কিন্তু এ ম্যাচেও দুঃসংবাদ আছে। সাকিব ফিরছেন না এ ম্যাচেও। আঙুলের ইনজুরিটা সেরে উঠছে। খেলাও সম্ভব। কিন্তু তা ভবিষ্যতের জন্য রিস্ক হয়ে যায়। এক ম্যাচের জন্য তাইতো রিস্কটা নিতে চান না সাকিব নিজেই। যেমন নিজ থেকেই জানিয়েছিলেন শেরেবাংলায় অনুষ্ঠিত প্রথম ম্যাচ না খেলার ব্যাপারে।

এবার শেষ ম্যাচেও তার অনুপস্থিতি। তবে প্রথম টি-২০ ম্যাচে চার ক্রিকেটারের অভিষেক একেবারে মন্দ হয়নি। বিশেষ করে বেশ কিছু দিন থেকেই দলটি যখন তাকিয়ে ছিল অভিজ্ঞ ক্রিকেটারদের পানে। সেখান থেকে বেরিয়ে তারুণ্যের ওপর যে ভরসা রাখা হয়েছে তাতে অন্তত প্রথম ম্যাচে সফল।

এ ম্যাচে বাংলাদেশ তাদের টি-২০ ম্যাচের সর্বোচ্চ রান সংগ্রহে রেকর্ড গড়েছে। ব্যক্তিগতভাবেও ভালো কিছু পারফরম্যান্স এসেছে। বোলিং একটু নিয়ন্ত্রিত হলে ওই ম্যাচেই জয় পেয়ে যেত বাংলাদেশ। কিন্তু তা হয়নি। সিলেটে প্রত্যাশা ভালো কিছু করার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের গুরুত্বও অনেক। বিশেষ করে এ ম্যাচ হারলে সিরিজে হেরে যাবে বাংলাদেশ। আর জয় পেলে অন্তত সিরিজ হারের লজ্জা থেকে মুক্ত থাকবে। গতকালই দুইদল পৌঁছে গেছে সিলেটে। আজ তারা অনুশীলন করবে দ্বিতীয় ম্যাচকে সামনে রেখে।

দ্বিতীয় টি-২০ ম্যাচে বাংলাদেশ দলটি অপরিবর্তিত। তবে এখানে তামিম ইকবাল খেলবেন কি না সেটাই বিষয়। তামিমের অবর্তমানে সৌম্য ও জাকির হাসান ভালোই সূচনা করেন। তবে তামিম তামিমই। মাঠে তার উপস্থিতি অন্যদের জন্য প্রেরণাদায়কও বটে

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter