সর্বশেষ
এয়ারপোর্ট থানার সৈয়দ মূগনীতে শিবির ও এলাকাবাসীর সংঘর্ষ         ‘দর্শকশূন্য মাঠে খেলা হবে অদ্ভুত ব্যাপার’         ‘করোনা পাকিস্তানি ক্রিকেটারদের জন্য সমস্যা হবে না’         করোনায় আক্রান্ত কামরান         সিলেটের আরও ৪৭ জনের করোনা শনাক্ত         তিন হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পেয়ে মারা গেলেন ব্যবসায়ী         করোনা আক্রান্ত ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি         করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু         শাবিতে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের আরও ২২ জনের করোনা শনাক্ত         দিন ফিরবেই দিনে         ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ৮২৮ জন, মৃত্যু ৩০         করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, হাসপাতালে লাশ রেখে পালালেন স্বজনরা         ভারতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         যুক্তরাষ্ট্র ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছে: রুহানি         যুক্তরাষ্ট্রের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে ‘পাগলা কুকুর’ বললেন ট্রাম্প        

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার কোহলি

২০১৭ সালের আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারের পাশাপাশি আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন কোহলি। আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।
২০১৬ সালের ২১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্স বর্ষসেরা পুরস্কারের জন্য বিবেচিত হয়েছ। এ সময় টেস্টে ৭৭.৮০ গড়ে কোহলি করেন ২ হাজার ২০৩ রান। ওই সময় ছয়টি ডাবল সেঞ্চুরি করেন ভারতীয় অধিনায় কোহলি।
টেস্ট একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। তিন দলেরই তিনজন করে জায়গা পেয়েছেন একাদশে। দুইজন জায়গা পেয়েছেন ইংল্যান্ড থেকে।
টেস্টের সমান তিনজন করে ভারতীয় খেলোয়াড় ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন। এ ছাড়া পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার দুইজন এবং অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন।
কোহলির মতো আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।
ওয়ানডের বর্ষসেরা একাদশ: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বাবার আজম, এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বেন স্টোকস, ট্রেন্ট বোল্ট, হাসান আলি, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ।
টেস্টের বর্ষসেরা একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, চেতশ্বর পুজারা, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক, কাগিসো রাবাদা, জেমস অ্যান্ডারসন।





Related News

  • ভারতীয় ক্রিকেটেও বর্ণবাদের অভিযোগ
  • ‘হাতির সঙ্গে এমন বিশ্বাসঘাতকতা কেবল রাক্ষসরাই করতে পারে’
  • চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য যুবরাজের, উত্তাল সোশ্যাল মিডিয়া
  • খেলোয়াড়দের বাড়তি সতর্ক হওয়ার পরামর্শ নাসের হুসেনের
  • জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে হুংকার ছুড়লেন টাইগার
  • জর্জ ফ্লয়েড হত্যা: অভিনব প্রতিবাদ মেসি-রোকুজ্জোর
  • কোমা থেকে ফিরে ফরাসি বলতে শুরু করেন ইংলিশ ফুটবলার!
  • ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ দেখতে চান ওয়াকার
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *