মাদ্রাসার ভূমিতে টয়লেট বন্ধের আশ্বাস দিলেন মেয়র আরিফ

সিলেটের ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীট সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার দেয়াল ভেঙে পাবলিক টয়লেট নির্মাণ বন্ধের আশ্বাস দিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার রাতে সিসিকের ১ নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিকুল হাদীর মধ্যস্থতায় নগর ভবনে আলিয়া মাদ্রাসার ভিক্ষোব্দ শিক্ষার্থীদের সাথে ঘন্টা ব্যাপী বৈঠক শেষে তিনি এ আশ্বাস দেন।

এসময় মেয়র আরিফ বলেন, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা একটি প্রাচীন ও স্বনামধন্য দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠান। মাদ্রাসার দেয়াল ভেঙ্গে পাবলিক টয়লেট নির্মাণ এখন বন্ধ আছে। ধর্মীয় শিক্ষার শত বছরের পুরনো এই প্রতিষ্ঠানে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে না।

এদিকে মেয়রের সাথে বৈঠকে উপস্থিত থাকা শিক্ষার্থীরা জানান, আলিয়া মাদ্রাসায় পাবলিক টয়লেট নির্মাণ বন্ধের লক্ষ্যে আমরা আজ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে বৈঠকে বসি। বৈঠক শেষে মেয়র মাদ্রাসার প্রতি সম্মান প্রদর্শন করে মাদ্রাসার জায়গায় পাবলিক টয়লেট নির্মাণ বন্ধের আশ্বাস দেন।

 

উল্ল্যেখ্য, গত নভেম্বর মাসে মাদ্রাসার দেয়াল ভেঙে পাবলিক টয়লেট নির্মাণের চেষ্টা চালালে শিক্ষার্থীদের বাধার মুখে কাজটি বন্ধ হয়ে যায়। এসময় শিক্ষার্থীরা মাদ্রাসা অধ্যক্ষ বরাবর স্বারকলিপি পেশ ও ভবিষ্যতে একাজ বন্ধে ব্যাপক গণসংযোগ করে মাদ্রাসা শিক্ষার্থীরা। এরপর গত ১৪ ই ডিসেস্বর সকালে পুলিশি পাহারায় আবারও কাজ শুরু করে সিসিক কর্তৃপক্ষ। এর প্রতিবাদে ১৭ ই ডিসেম্বর মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল করে । পরে আম্বরখানা-চৌহাট্টা সড়কে পাবলিক টয়লেটের সম্মুখে ঘন্টা ব্যাপী অবরুধ কর্মসূচী পালন করে মাদ্রাসার শিক্ষার্থীরা। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। যান চলাচলের জন্য এই সড়কের বিকল্প না থাকায় তীব্র ভোগান্তিতে পড়েন সাধারণ জনগন।

এ বিভাগের অন্যান্য