নতুন প্রজন্মকে যুক্তিবাদী ও বিজ্ঞানমনস্ক করে তুলতে হবে: শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, নতুন প্রজন্মকে যুক্তিবাদী ও বিজ্ঞানমনস্ক করে তুলতে হবে। কেননা বাস্তব জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তিই একটি দেশকে এগিয়ে নেয়ার প্রধান হাতিয়ার। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। দেশের সার্বিক পরিস্থিতির উন্নয়নে শিক্ষা, দেশপ্রেম ও নৈতিকতায় সমৃদ্ধ মানবসম্পদের প্রয়োজন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি আধুনিক, সুখি ও সমৃদ্ধ দেশ গঠনে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। আমাদের ইতিহাস ঐতিহ্য এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করছে। আমাদের এই অগ্রযাত্রা কেউ আটকে রাখতে পারবেনা।

গোলাপগঞ্জে প্রাথমিক সমাপনী পরীক্ষার নুরানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে অভিভাবকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এদিন তিনি উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

বুধবার সকালে মতবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমদ মুশন, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার লুৎফুর রহমান, লক্ষ্মীপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম চৌধুরী মছলু, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আরিফ আহমদ মজনু, শিক্ষানুরাগী হানিফ আহমদ খান, সাবেক ইউপি সদস্য শরীফ উদ্দিন, জোবায়ের আহমদ আনা, লায়েছ আহমদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিকা রানী বিশ্বাস, শিক্ষক চন্দ্র কান্ত, শিবেন্দু দেব নিতাই, আব্দুল মুকিত, অরুন দে, ছাত্রনেতা হোসেন আহমদ, শিক্ষানুরাগী ইসলাম উদ্দিন, মইনুল ইসলাম, আব্দুল আহাদ, আব্দুস সামাদ।

এ বিভাগের অন্যান্য