এবার সাব্বিরকে দেড় লাখ টাকা জরিমানা

অনেকটাই সাদামাটা দল নিয়ে শুরু করেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সমর্থকদের চমকে দিয়েছে সিলেট সিক্সার্স। দুই ম্যাচের দুটোতেই জয় নিয়ে মাঠ ছেড়েছে নাসির হোসেনের দল। তবে এই জয়ের আনন্দের পাশপাশি প্রতি ম্যাচেই ক্রিকেটাররা টিম ম্যানেজমেন্টকে ফেলে দিচ্ছেন অস্বস্তিতে।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে ছয় মিনিট দেরিতে টস করতে যান নাসির। সেদিনই তাকে সতর্ক করা হয়েছে। এবার দলের আইকন খেলোয়াড় সাব্বির রহমানকে বড় ধরনের জরিমানা করল বিপিএল কর্তৃপক্ষ। রোববার ম্যাচ শেষে এক অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরেই এই জরিমানা করা হয়েছে।

সাব্বিরের বিরুদ্ধে আম্পায়ারকে গালি দেওয়ার অভিযোগ উঠেছে। জানা গেছে, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচ শেষে প্রতিপক্ষের খেলোয়াড় ও আম্পায়ারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় আম্পায়ার মাহফুজুর রহমানকে গালি দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই ক্রিকেটার। আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় সাব্বির এমন আচরণ করেছেন।

আচরণবিধি ভঙ্গের দায়ে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে, যা টাকার অংকে প্রায় দেড় লাখ। সঙ্গে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। আর এক পয়েন্ট যোগ হলেই এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন ডানহাতি এই আক্রমণাত্মক ব্যাটসম্যান।

এর আগেও সাব্বির আর্থিক জরিমানা গুনেছেন। গেল বিপিএলেও ‘গুরুতর’ শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

এ বিভাগের অন্যান্য